শিরোনামঃ
নাটোরে জাতীয়তাবাদী যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মাগুরায় সুদের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে এক পাষণ্ড স্বামী তার স্ত্রীকে ঋণদাতার হাতে তুলে দিয়েছেন বলে অভিযোগ নবীগঞ্জে নিখোঁজের চার দিন পর আবেদ উল্লাহ সেজুর লাশ উদ্ধার প্যারিসের সাথে সম্পর্ক ছিন্নের দাবিতে ঢাকায় বিক্ষোভ তামান্নার গ্রেফতার দাবিতে মহাসড়কে লাশ নিয়ে বিক্ষোভ অবরোধ,মন্ত্রীর আশ্বাসে প্রত্যাহার পৃথিবীতে যখন চলছে ভাইরাসের কালো থাবা তখনও থেমে নেই বাংলাদেশের উন্নয়ন মোতাহার হোসেন এমপি নাটোরের লালপুরে সড়ক দুর্ঘটনায় মা-মেয়ে নিহত, আহত ১০ মাধবপুরের বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত কালিগঞ্জে মাদকদ্রব্য সহ ৩ জন গ্রেফতার জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম লালমনিরহাট জেলা কার্যকরী কমিটি গঠন
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:১১ পূর্বাহ্ন
Notice :
ডোমেইন হোস্টিং সহ মাত্র 5 হাজার টাকায় অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানান।আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু, Our Bd It তে আপনাকে স্বাগতম। আপনি কি সাংবাদিক? নিজের একটা অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানাতে চান? তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন।Our Bd It আপনার চাহিদা মোতাবেক অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়ে দিবে। Our Bd It শুধু অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়েই দায়িত্ব শেষ করে ফেলে না, সব সময় আপনার বন্ধুর মত আপনার পাশে থাকবে ইন শা আল্লাহ।আরো বিস্তারিত জানতে Our BD It এর ফেসবুক পেজে মেসেজ দিন।Our BD It এর ফেসবুক পেইজ লিংক https://facebook.com/ourbdit.official

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

আত্রাই নদী থেকে অবৈধ সোঁতিজাল উচ্ছেদ

রিপোটারের নাম / ৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
received 778977136227983

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

আত্রাই নদীর বিভিন্ন পয়েন্ট থেকে সোতি জাল উচ্ছেদ

পিন্টু স্যার নিউজ ডেস্ক

নাটোরের গুরুদাসপুর উপজেলার আত্রাই নদীর তিনটি পয়েন্ট থেকে সোতিজাল উচ্ছেদ করা হয়েছে। শনিবার সারাদিন উপজেলা প্রশাসন ও মৎস্য অফিস যৌথভাবে কালাকান্দর, বিলশা ও যোগেন্দ্রনগরে ওই উচ্ছেদ অভিযান চালায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন ওই অভিযানের নেতৃত্ব দেন।

এর আগে স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে গত বৃহস্পতিবার আত্রাই নদী থেকে দুইটি সোতিজাল উচ্ছেদ করেন সহকারি কমিশনার (ভূমি) আবু রাসেল।

উপজেলা প্রশাসন ও স্থানীয়রা জানান, প্রভাবশালী ব্যক্তিরা উপজেলার বিয়াঘাট ইউনিয়নের আত্রাই নদীর সাবগাড়ী বাজার পয়েন্ট, শাখানদীর হরদমা নালা ও আত্রাইয়ের খুবজীপুর ইউনিয়নের কালাকান্দর পয়েন্টে মাছ শিকারের জন্য বাঁধ দিয়েছেন।

নদীর পানিপ্রবাহ বাধাগ্রস্ত করে বাঁধ মাছ শিকারের ফলে বিভিন্ন নদ-নদী, জলাশয় ও চলনবিলের ছোট-বড় মাছসহ জলজ প্রাণী বিলীন হচ্ছে। নৌচলাচল ব্যহত হওয়ার পাশাপাশি দেখা দিয়েছে নদীর পাড় ভাঙ্গন।

স্থানীয়রা জানান- কালাকান্দর ও বিলশায় রবিউল ইসলাম রবি এবং যোগেন্দ্রনগরে আব্দুল মান্নান নদীর উভয় তীরে বাঁশ, চাটাই ও নেট জালের সাহায্যে বাঁধ দিয়ে নদী সংকুচিত করে স্বাভাবিক পানিপ্রবাহের গতি বহুগুণ বাড়িয়ে মাছ শিকার করছিলেন।

এছাড়া সাবগাড়ী এলাকায় রবিউল করিম, আবদুল মান্নান ও তাঁর সহযোগীরা, শাখানদীতে (ক্যানেলে) রবিউলের সহযোগী দুলাল হোসেন ও তাঁর সহযোগী এবং কালাকান্দর পয়েন্টে রবিউল করিম ও তাঁর সহযোগীরা ওই সোতিজালের ফাঁদ পেতে মাছ শিকার করেন।

এ বিষয়ে অভিযুক্ত রবিউল করিম জানান, এলাকার প্রান্তিক জেলেদের সঙ্গে নিয়ে মাছ শিকার করা হচ্ছে।
উপজেলা মৎস্য কর্মকর্তা আলমগীর কবির জানান, দুই দফার অভিযানে ৫টি সোতি উচ্ছেদ করা হয়েছে। নদীর পানি প্রবাহ বাধাগ্রস্ত করে কাউকে মাছ শিকার করতে দেওয়া হবে না।
উপজেলা নির্বাহী অফিসার তমাল হোসেন জানান, স্থানীয়দের অভিযোগ গুরুদাসপুরের আত্রাই নদীসহ বিলের কয়েকটি স্থানে অবৈধ সোতি দিয়ে মাছ শিকার চলছিল। এতে মারাত্মকভাবে নদীর পানি প্রবাহ বাধাগ্রস্ত হচ্ছিল।

এসব সোতির কারণে বানের পানি সময় মতো নামতে পারলে চলনবিলজুড়ে রবিশষ্য আবাদ বিপর্যয়েরও শঙ্কা তৈরি হয়েছিল। একারণে দুই দফার অভিযানে ৫টি অবৈধ সোতি উচ্ছেদ করা হয়েছে। এই অভিযান অব্যহত থাকবে।

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।