• সারাদেশ

    গ্রামবাসীর উদ্দ্যেগে ভাদুঘর মাইজলাপীরের মাজার কবরস্থান সংস্কার উন্নয়ন কাজ চলছে

      প্রতিনিধি ৩০ মে ২০২১ , ৮:৩৫:০১ প্রিন্ট সংস্করণ

    গ্রামবাসীর উদ্দ্যেগে ভাদুঘর মাইজলাপীরের মাজার কবরস্থান সংস্কার উন্নয়ন কাজ চলছে

    আপনি কি সাংবাদিক? বাজেটের মাঝে প্রফেশনাল অনলাইন নিউজ পোর্টাল বানাতে চাচ্ছেন? তাহলে Coder Boss হতে পারে আপনার গর্বিত সহযোগী। বাজেটের মাঝেই প্রফেশনাল অনলাইন নিউজ পোর্টাল বানাতে যোগাযোগ করুন Coder Boss এর সাথে।   Coder Boss এর ফেসবুক পেইজ লিংকঃ https://facebook.com/CoderBossBD

    মোঃ মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া,

    ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার পৌরসভায় অবস্থিত ঐতিহ্যবাহী ভাদুঘর গ্রামে প্রায় ৫০০ বছর আগে সুদুর ইয়েমেন থেকে আগত বিশ^ ওলিকুলের শিরোমনি গাওছুল আযম হযরত সৈয়দ শাহ্ সোলেমান উসমান গনি ইয়ামেনির (মাইজলা পীরের) আগমন ঘটে। এই গ্রামের ধর্মপ্রাণ মুসলমানেরা উনার সান্নিদ্ধে এসে প্রকৃত ইসলাম ধর্মজ্ঞান সম্পর্কে গভীর ধারনা পেয়ে বেশী বেশী ইসলাম ধর্র্মের আলোকে জ্ঞান অর্জন করেন।

    ১০২ শতক বিস্তিন্ন এলাকা জুড়ে উনার মৃত্যুবরনের পর প্রায় ৪৫৭ বছর আগেই উনার ভক্তরা মাজার স্থাপন করেন। বিগত বছরগুলোতে মাজার ও কবরস্থান অগোছালো অবস্থায় থাকলেও ভাদুঘর গ্রামবাসীর উদ্দ্যেগে প্রায় ২৪-২৫ লক্ষাধিক টাকার উন্নয়ন ও সংস্কার কাজ শেষের পথে এবং উন্নয়ন কাজ অব্যাহত থাকবে। রওজা শরীফের সংস্কার উন্নয়ন ও সৌন্দর্য্য বর্ধনের বাজেট করা হয়েছে প্রায় ২ কোটি টাকা। ব্রাহ্মণবাড়িয়া তথা বিশ^ মুসলমানদের আনন্দের খবর এই মাজারে গান বাজনাসহ সকল প্রকার শরিয়ত ও ইসলাম বিরোধী কর্মকান্ড নিষিদ্ধ।

    বর্তমানে এই মাজার ও কবরস্থানের সকল প্রকার সংস্কার ও উন্নয়ন কাজের হাল ধরেছেন মাজার উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক সোহেল আহম্মেদ, সভাপতি ফরিদ আহম্মেদ, আব্দুস ছালাম, আবুল কালাম, মহসিন সরদার, কাউছার ভূইয়া ও এলাকার স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। কবরস্থানে মাটি ভরাট পুকুরের পাকা ঘাটলার কাজ, পুকুরের গাইড ওয়ালের কাজ মাজার উন্নয়ন কমিটির সাধারন সম্পাদক সোহেল আহমেদ জানান গত ২মাস ধরে কাজ চলছে। কাজ অব্যহত থাকবে। উন্নয়ন কমিটির সভাপতি ফরিদ আহম্মেদ ও সাধারন সম্পাদক সোহেল আহম্মেদ মাজার ও কবরস্থানের সংস্কার ও উন্নয়ন কাজে ব্রাহ্মণবাড়িয়া সহ দেশের বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা সহ সকল প্রকার সহযোগিতা কামনা করেন। সাধারন সম্পাদকঃ মোবাইলঃ- ০১৯১৭-৭৪৮০০৭ ।।

    আরও খবর

    Sponsered content