• Uncategorized

    রাজধানীতে সাংবাদিক হামলার ঘটনায় নোবিপ্রবিসাসের নিন্দা

      প্রতিনিধি ১৭ মে ২০২১ , ১০:৪৮:৩৩ প্রিন্ট সংস্করণ

    নোবিপ্রবি প্রতিনিধি

    আপনি কি সাংবাদিক? বাজেটের মাঝে প্রফেশনাল অনলাইন নিউজ পোর্টাল বানাতে চাচ্ছেন? তাহলে Coder Boss হতে পারে আপনার গর্বিত সহযোগী। বাজেটের মাঝেই প্রফেশনাল অনলাইন নিউজ পোর্টাল বানাতে যোগাযোগ করুন Coder Boss এর সাথে।   Coder Boss এর ফেসবুক পেইজ লিংকঃ https://facebook.com/CoderBossBD

    রাজধানীতে কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতির সভাপতি ও দৈনিক ইত্তেফাকের সংবাদকর্মী মাঈন উদ্দিন আরিফ এবং ক্যামেরাপারসন তানভীর আহাম্মেদ এর উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (নোবিপ্রবিসাস)। সেই সাথে এই ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের দাবী জানানো হয়েছে।

    আজ ১৭ মে (সোমবার) সংগঠনটির দপ্তর,প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল কবির ফারহান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিক্রিয়া জানানো হয়েছে।

    বিবৃতিতে বলা হয়, “শুক্রবার রাজধানীর মিরপুরের পাইকপাড়া দোতলা মসজিদের পাশে অবস্থিত ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ বৃদ্ধাশ্রমে ‘কেমন কাটছে বয়স্ক নারী-পুরুষদের ঈদ’—এমন বিষয়কে কেন্দ্র করে একটি ভিডিও প্রতিবেদন তৈরির জন্য যান ওই সাংবাদিক ও ক্যামেরাপারসন। সংবাদ সংগ্রহকালে বাহির থেকে এসে বৃদ্ধাশ্রমটির প্রতিষ্ঠাতা মিল্টন সমাদ্দার দুই সংবাদকর্মীর দিকে তেড়ে আসেন, অকথ্য ভাষায় হেনস্তা করেন এবং তাদের উপর কিল-ঘুষি মারতে থাকেন। এসময় ইত্তেফাকের সংবাদকর্মী পরিচয় দিলে তিনি ঐতিহ্যবাহী এই সংবাদপত্র নিয়েও অকথ্য ভাষায় কথা বলেন।”

    বিবৃতিতে তীব্র নিন্দা জানিয়ে নোবিপ্রবি সাংবাদিক সমিতির পক্ষ থেকে এই ঘটনার সুষ্ঠু বিচারের দাবী জানানো হয়েছে। এতে বলা হয়েছে, সারাদেশে বিভিন্ন সময় সাংবাদিকের উপর হামলার বিচারহীন সংস্কৃতি এধরনের অপরাধকাণ্ড আরো বৃদ্ধি করতে সহায়ক ভূমিকা পালন করছে বলে দাবী নোবিপ্রবিসাসের। সমিতির নেতৃবৃন্দের দাবী, আর যেন কোন সাংবাদিকের হামলাকারী বিনা বিচারে পার পেয়ে না যায়।

    তাই দ্রুত সময়ের মধ্যে দৈনিক ইত্তেফাকের সংবাদ কর্মী মাঈন উদ্দিন আরিফ এবং ক্যামেরাপারসন তানভীর আহাম্মেদের উপর হামলার দ্রুত বিচারকার্য চালিয়ে উপযুক্ত শাস্তি প্রদান করতে হবে। সেই সাথে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে কঠোর আইন করে ভবিষ্যতে যেকোন সংবাদ সংগ্রহ ও প্রকাশে সাংবাদিকদের সুন্দর পরিবশ করে দিতে হবে। অন্যথায়, দেশের সকল ক্যাম্পাস সাংবাদিকদের নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।”

    আরও খবর

    Sponsered content