• Uncategorized

    নোবিপ্রবিতে অনলাইন দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত

      প্রতিনিধি ২২ মে ২০২১ , ১২:৪৬:৫৮ প্রিন্ট সংস্করণ

    রিয়াদুল ইসলাম,নোবিপ্রবি প্রতিনিধি

    আপনি কি সাংবাদিক? বাজেটের মাঝে প্রফেশনাল অনলাইন নিউজ পোর্টাল বানাতে চাচ্ছেন? তাহলে Coder Boss হতে পারে আপনার গর্বিত সহযোগী। বাজেটের মাঝেই প্রফেশনাল অনলাইন নিউজ পোর্টাল বানাতে যোগাযোগ করুন Coder Boss এর সাথে।   Coder Boss এর ফেসবুক পেইজ লিংকঃ https://facebook.com/CoderBossBD

    নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) অনলাইন দাবা প্রতিযোগিতা “NSTU Junior Chess Championship 2021″ অনুষ্ঠিত হয়েছে।

    ‌শুক্রবার(২১ মে) অনলাইন দাবা সার্ভার Lichess.com এ এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

    ‌বিশ্ববিদ্যালয়টির ১৪ ও ১৫ তম ব্যাচের মোট ১৬ জন দাবাড়ু এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

    এতে চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব অর্জন করেন বায়োকেমিস্ট্রি এন্ড মলিকিউলার বায়োলজি বিভাগের ১৪ তম ব্যাচের শিক্ষার্থী আতিক শাহরিয়ার রমিজ।দ্বিতীয় স্থান অর্জন করেন জুওলজি বিভাগের ১৫ তম ব্যাচের শিক্ষার্থী তাওসিফ মাহমুদ।তৃতীয় স্থান লাভ করেন এডুকেশনাল এডমিনিস্ট্রেশন বিভাগের ১৫ তম ব্যাচের শিক্ষার্থী রবিউল হাসান।চতুর্থ স্থান অধিকার করেন ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশন সায়েন্স বিভাগের ১৪ তম ব্যাচের শিক্ষার্থী জাকিয়া ইসলাম।পঞ্চম হোন এপ্লাইড ক্যামিস্ট্রি ও ক্যামিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫ তম ব্যাচের শিক্ষার্থী নুর ই ইলাহী।

    ‌প্রতিযোগিতাটির আয়োজন করেন নোবিপ্রবির কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ১২ তম ব্যাচের শিক্ষার্থী মোস্তাকিম বিল্লাহ হৃদয়।

    মোস্তাকিম বিল্লাহ হৃদয় বলেন,” জুনিয়রদের জন্য আলাদা করে কখনো দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়নি। আমরা যারা ১২,১৩ ব্যাচ আছি তাদের মধ্যে কিছু ভালো প্লেয়ার থাকলেও আমরা তো আর বেশিদিন থাকবো না। আমরা চলে যাওয়ার পর হাল ধরবে জুনিয়ররাই। তাই ১৪ ও ১৫ ব্যাচের জুনিয়রদের মধ্য থেকে যদি কিছু আগ্রহী খেলোয়াড় বের করে এনে তাদেরকে ট্রেনিং দেয়া যায় তাহলে ভালো প্লেয়ার গড়ে তোলা সম্ভব। এই ধারণাকে পুঁজি করেই মূলত এই টুর্নামেন্ট আয়োজন করা হয়। একদম শুরু হিসেবে বলা যায় আশানুরুপ সাড়া পেয়েছি। এখন এসব প্লেয়ারদের মধ্য থেকে ট্রেনিং এর মাধ্যমে চেষ্টা করবো ভবিষ্যত চ্যাম্পিয়ন তৈরী করতে।
    করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই আমরা অফিশিয়ালি নোবিপ্রবি দাবা ক্লাবের কার্যক্রম শুরু করবো।
    আশা করছি ভবিষ্যতে নোবিপ্রবির দাবা অনেক ভালো অবস্থানে যাবে।”

    আরও খবর

    Sponsered content