• সারাদেশ

    বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র’র এক্সিকিউটিভ নির্বাচিত নোবিপ্রবি শিক্ষক

      প্রতিনিধি ২৯ মে ২০২১ , ১২:৫৬:৪৬ প্রিন্ট সংস্করণ

    নোবিপ্রবি প্রতিনিধি

    আপনি কি সাংবাদিক? বাজেটের মাঝে প্রফেশনাল অনলাইন নিউজ পোর্টাল বানাতে চাচ্ছেন? তাহলে Coder Boss হতে পারে আপনার গর্বিত সহযোগী। বাজেটের মাঝেই প্রফেশনাল অনলাইন নিউজ পোর্টাল বানাতে যোগাযোগ করুন Coder Boss এর সাথে।   Coder Boss এর ফেসবুক পেইজ লিংকঃ https://facebook.com/CoderBossBD

    নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষা প্রশাসন বিভাগের প্রভাষক
    মো: শামছুল আরেফিন রুমী কে বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউ এস এ – বাংলাদেশ চ্যাপ্টার, ২০২১ সালের জন্য এক্সিকিউটিভ মেম্বার হিসাবে নির্বাচিত করা হয়েছে।

    এই সংগঠনের অন্যতম উদ্দেশ্য হলো যুক্তরাষ্ট্র , বাংলাদেশ এবং সারা বিশ্বব্যাপী প্রবীন ও নবীন প্রজন্মের কাছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ ও তার নেতৃত্বের গুণাবলী, বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস সঠিক ও নির্ভুলভাবে উপস্থাপনা, প্রচার ও প্রসার করা । যাতে করে পরবর্তী প্রজন্য মুক্তিযুদ্ধের চেতনায় জাগ্রত হয়। সেই লক্ষে আজ সমাজের সর্বস্তরে মহান মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেওয়া প্রয়োজন। দেশের প্রতিটি মানুষের মাঝে মুক্তিযুদ্ধের লক্ষ্য সমূহ জাগ্রত করা গেলে তবেই আমাদের স্বাধীনতা মুক্তিযুদ্ধের চেতনায় এক গৌরবময় স্তরে পরিণত হবে।

    এ বিষয়ে তার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এই সংগঠনের মাধ্যমে আমরা জাতির কাছে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস সঠিক ও নির্ভুলভাবে উপস্থাপন, প্রচার ও প্রসারের মাধ্যমে
    বঙ্গবন্ধু চেতনায় সোনার বাংলা বির্নিমানে আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাবো ইনশাআল্লাহ।

    মি. আরেফিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স শেষ করে বর্তমানে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে লেকচারার হিসাবে কর্মরত আছেন । তিনি একজন দক্ষ সংগঠক ও বটে । মি. আরেফিন বঙ্গবন্ধু ফাউন্ডেশন ছাড়াও দেশের বিভিন্ন সংগঠনে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে আসছেন । তার যোগ্য নেতৃত্বের মধ্য দিয়ে এই সংগঠনটি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে।

    তিনি ইতোমধ্যে স্বর্ণপদক সহ ক্ষেত্রেবিশেষ অনেক এওয়ার্ড পেয়েছেন এবং জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে তার একাধিক লিখা প্রকাশিত হয়েছে বলে জানা গেছে।

    আরও খবর

    Sponsered content