শিরোনামঃ
প্রধানমন্ত্রী প্রদত্ত সেমিপাকা বসতঘর, শিক্ষার্থীদের উপবৃত্তি ও বাইসাইকেল বিতরন যশোরের নাভারণে ভেজাল শিশু খাদ্যসহ কারখানা মালিক আটক ভোলা ফাতেমা খানম কলেজের ছাত্র সবুজের অপারেশনের দায়িত্ব নিলেন-এমপি মুকুল। ২০ শে অক্টোবর সারা দিন মোরগ মার্কায় ভোট চেয়েছেন ৪নং ওয়ার্ডের-হুমায়ূন কবির। শার্শায় ৫ দফা দাবিতে ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টটেটিভ এ্যাসোসিয়েশনের মানববন্ধন রাজশাহীর বাঘায় ‘বাঘা ব্লাড ব্যাংকের ‘ মাস্ক বিতরন। বগুড়ার আদমদীঘিতে ২ টি হোটেলে ভ্রাম্যমান আদালতের অভিযান! কচুয়া সরকারী শহীদ শেখ আবু নাসের মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষের মতবিনিময় সভা অনুষ্ঠিত দলীয় মনোনয়ন নিয়ে এবারো আশাবাদী মেয়র শাহনেওয়াজ বরিশালের বানারীপাড়ায় গরুর ফার্মে পরিকল্পিত চুরি।। বিদেশী জাতের ৬ টি গাভী চুরি।।
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১২:১৫ অপরাহ্ন
Notice :
ডোমেইন হোস্টিং সহ মাত্র 5 হাজার টাকায় অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানান।আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু, Our Bd It তে আপনাকে স্বাগতম। আপনি কি সাংবাদিক? নিজের একটা অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানাতে চান? তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন।Our Bd It আপনার চাহিদা মোতাবেক অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়ে দিবে। Our Bd It শুধু অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়েই দায়িত্ব শেষ করে ফেলে না, সব সময় আপনার বন্ধুর মত আপনার পাশে থাকবে ইন শা আল্লাহ।আরো বিস্তারিত জানতে Our BD It এর ফেসবুক পেজে মেসেজ দিন।Our BD It এর ফেসবুক পেইজ লিংক https://facebook.com/ourbdit.official

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

মানুষের উন্নয়নে ও প্রানী সম্পদ সেক্টর কে এগিয়ে নিতে ভেটেনারিয়ান ডা:নাজমুল ইসলাম অনিকের ভ্যাক্সিনেসন ও কৃমিনাশক প্রোগ্রাম পালিত

রিপোটারের নাম / ১৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
IMG 20200904 140736

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

সূর্য্য চক্রবর্তী বাগেরহাট প্রতিনিধি :
বাগেরহাট জেলায় কচুয়া উপজেলার কচুয়া সদর ইউনিয়নে গোডাউন সংলগ্ন টেংরাখালী গ্রামে ভ্যাক্সিনেসন ও কৃমিনাশক প্রোগ্রাম পালিত হয়েছে।

এর অংশ হিসাবে আজ শুক্রবার সকাল ১০ টায় কচুয়া সদর ইউনিয়নে টেংরাখালী গ্রামে গোডাউনের পাশে কার্যক্রম শুরু হয়।

ভেটোনারি প্রানী সম্পদ বিভাগের
ডিভিএম,JGVC,intern.ডাঃমোঃ নাজমুল ইসলাম অনিক ইন্টারনার চিকিৎসক হিসাবে দায়িত্ব পালন করেছে।
কচুয়া ইউনিয়নে গোডাউনের পাশে ছোট বড় বিভিন্ন জাতের প্রায় ১০০ থেকে ১৫০টি ছাগলকে ভ্যাক্সিনেসন ও কৃমিনাশকের আওতায় আনা হয়েছে।এর ভুক্ত ভুগীরা হলেন সুব্রত বাবু, রুহুল শেখ, পারুল বেগম পুরুল ইসলাম,ইমরান,রিনা বেগম,রুনা বেগম,জামাল সহ আর ৪০ টি গরিব কৃষক ও প্রান্তিক খামারিদের চিকিৎসা সেবা দেওয়া হয়।

ভ্যাক্সিনেসন ও কৃমিনাশক প্রদান শেষে চিকিৎসক নাজমুল ইসলাম অনিকের কাছে নিউজ ৭১ প্রতিনিধি ভ্যাক্সিনেসন ও কৃমিনাশকের উপকারিতা জানতে চাইলে তিনি বলেন।
বর্তমানে বাংলাদেশের প্রেক্ষাপটে গবাদিপশু পালন লাভজনক বেকার সমস্যা সমাধানের একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হওয়ার ক্ষমতা রাখে। কিন্তু আমাদের খামারিরা গবাদিপশু পালন করতে গিয়ে একটি সমস্যার সম্মুখীন হয়।তা হলো পরজীবী বা কৃমি। কৃমি এক ধরনের পরজীবী যা পশুর ওপর নির্ভর করে জীবন ধারণ করে। তারা পশুর অন্ত্রে, ফুসফুসে, লিভারে, চোখে, চামড়ায় বাস করে ও পশুর হজমকৃত খাবারে ভাগ বসিয়ে পশুর ব্যাপক ক্ষতিসাধন করে। অনেক কৃমি পশুর রক্ত চুষে ও আমিষ খেয়ে পশুকে দুর্বল ও স্বাস্থ্যহীন করে ফেলে এই জন্য পর্যায়ক্রমে কচুয়া উপজেলার গরিব কৃষক ও খামারিদের এই সেবার আওতায় আনবে বলে ইচ্ছা পোষন করেছে।।

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।