শিরোনামঃ
প্রধানমন্ত্রী প্রদত্ত সেমিপাকা বসতঘর, শিক্ষার্থীদের উপবৃত্তি ও বাইসাইকেল বিতরন যশোরের নাভারণে ভেজাল শিশু খাদ্যসহ কারখানা মালিক আটক ভোলা ফাতেমা খানম কলেজের ছাত্র সবুজের অপারেশনের দায়িত্ব নিলেন-এমপি মুকুল। ২০ শে অক্টোবর সারা দিন মোরগ মার্কায় ভোট চেয়েছেন ৪নং ওয়ার্ডের-হুমায়ূন কবির। শার্শায় ৫ দফা দাবিতে ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টটেটিভ এ্যাসোসিয়েশনের মানববন্ধন রাজশাহীর বাঘায় ‘বাঘা ব্লাড ব্যাংকের ‘ মাস্ক বিতরন। বগুড়ার আদমদীঘিতে ২ টি হোটেলে ভ্রাম্যমান আদালতের অভিযান! কচুয়া সরকারী শহীদ শেখ আবু নাসের মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষের মতবিনিময় সভা অনুষ্ঠিত দলীয় মনোনয়ন নিয়ে এবারো আশাবাদী মেয়র শাহনেওয়াজ বরিশালের বানারীপাড়ায় গরুর ফার্মে পরিকল্পিত চুরি।। বিদেশী জাতের ৬ টি গাভী চুরি।।
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:১১ পূর্বাহ্ন
Notice :
ডোমেইন হোস্টিং সহ মাত্র 5 হাজার টাকায় অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানান।আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু, Our Bd It তে আপনাকে স্বাগতম। আপনি কি সাংবাদিক? নিজের একটা অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানাতে চান? তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন।Our Bd It আপনার চাহিদা মোতাবেক অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়ে দিবে। Our Bd It শুধু অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়েই দায়িত্ব শেষ করে ফেলে না, সব সময় আপনার বন্ধুর মত আপনার পাশে থাকবে ইন শা আল্লাহ।আরো বিস্তারিত জানতে Our BD It এর ফেসবুক পেজে মেসেজ দিন।Our BD It এর ফেসবুক পেইজ লিংক https://facebook.com/ourbdit.official

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

শিক্ষা মন্ত্রনালয়ের নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে নোবিপ্রবি নীলদলের মানববন্ধন

রিয়াদুল ইসলাম,নোবিপ্রবি / ৩৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
inbound185807238281111734

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) নিয়োগে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবীতে মানবনবন্ধন করেছে নোবিপ্রবির শিক্ষকভিত্তিক সংগঠন নীল দল।

আজ মঙ্গলবার (৬ অক্টোবর ২০২০ বেলা ১১:০০টায়) নোবিপ্রবি শহীদ মিনার প্রাঙ্গণে নীল দল, নোবিপ্রবি অবস্থান কর্মসূচী ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

অবস্থান কর্মসূচী ও প্রতিবাদ সমাবেশের সাথে একাত্মতা ঘোষণা করে নোবিপ্রবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দও নীল দলের কর্মসূচীতে অংশগ্রহণ করেন। উক্ত সভায় অস্থায়ী শিক্ষকবৃন্দের পাশাপাশি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও নীল দলের সদস্যবৃন্দ মন্ত্রণালয় কর্তৃক আরোপিত নিষধাজ্ঞাকে অযৌক্তিক ব্যাখ্যা করে তা অবিলম্বে প্রত্যাহারের দাবী করেন। বক্তারা বলেন, শিক্ষকগণ দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় হতে সর্বোচ্চ মেধার পরিচয় দিয়ে এই প্রতিষ্ঠানের প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগদান করেছেন এবং অত্যন্ত দক্ষতার সাথে শিক্ষার্থীদের শিক্ষাদান করছেন। অত্যান্ত পরিতাপের বিষয় এই যে, নিয়োগ কার্যক্রমে নিষেধাজ্ঞা থাকায় বিশ্ববিদ্যালয়ের কর্মরত ৬০ জন অস্থায়ী শিক্ষককে স্থায়ী করা যাচ্ছে না। ইতোমধ্যে অনেক শিক্ষকের পরবর্তী পদে পদোন্নতির সময়ও প্রায় ১ বছর অতিক্রান্ত হয়েছে। তাদের পরে স্থায়ী পদে নিযুক্ত শিক্ষকগণও পদোন্নতি পেয়ে যাওয়ায় শিক্ষকদের মাঝে একধরণের বৈষম্য দেখা যাচ্ছে। এছাড়াও অনেকগুলো বিভাগেই পর্যাপ্ত শিক্ষক নেই, মাত্র ২ জন শিক্ষক দিয়ে ২টি শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম চলছে। ফলে মানসম্মত পাঠদান সম্ভব হচ্ছে না এবং শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। নতুন নিয়োগ বন্ধ থাকায় বিভাগ পরিচালনায় পর্যাপ্ত শিক্ষক নেই বলে অনেক বিভাগের শিক্ষকরা উচ্চশিক্ষার জন্য শিক্ষাছুটিতে যেতে পারছেন না। এতে করে শিক্ষকদের মাঝে উচ্চশিক্ষা জনিত একধরণের অনিশ্চয়তা পরিলক্ষিত হচ্ছে। এমনকি অনেক শিক্ষক বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ পেয়ে অস্থায়ী হওয়ার কারনে অংশগ্রহণ থেকে বিরত থাকতে হচ্ছে। ফলে শিক্ষকগণ হতাশায় আচ্ছন্ন থেকে শিক্ষা কার্যক্রমে পুরোপুরি মনোযোগী হতে পারছেন না। এমতাবস্থায় আজকের কর্মসূচী হতে আগামী ১৫ দিনের মধ্যে নিয়োগ নিষেধাজ্ঞা প্রত্যাহার করার অনুরোধ করা হয় নচেৎ কঠোর কর্মসূচীর ঘোষণা দেওয়া হয় এবং বলা হয় ১৫ দিনের মধ্যে শিক্ষক নিয়োগ নিষেধাজ্ঞা প্রত্যাহার না হলে প্রয়োজনে সবকিছু তালাবদ্ধ করে দেওয়া হবে। উক্ত অবস্থান কর্মসূচীতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিজ্ঞান অনুষদের ডীন, প্রফেসর ড. সেলিম হোসেন, শিক্ষক সমিতি-২০২০ এর সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এবং সাধারণ সম্পাদক জনাব মো: মজনুর রহমান। উক্ত অবস্থান কর্মসূচীতে সভাপতিত্ব করেন অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, সভাপতি, নীল দল নোবিপ্রবি। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন জনাব বিপ্লব মল্লিক, সাধারণ সম্পাদক, নীল দল।

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।