শিরোনামঃ
ফ্রান্সে মহানবী (স:) এর ব্যঙ্গকার্টুন প্রকাশের প্রতিবাদে ঝিনাইদহে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিল বোরহানউদ্দিন উপজেলা পরিষদের আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বেনাপোলে গাঁজা সহ ১ মাদক কারবারি আটক কোরআন অবমাননা করায় যুবককে হত্যার পর লাশ পুড়িয়ে দেয়ার অভিযোগ কোট চাঁদপুরের আগামী পৌরসভার মেয়র পদপ্রার্থী মীর কাসেম আলী কলারোয়া কাকডাঙ্গা সীমান্তে দুই কেজি স্বর্ণের বারসহ এক ব্যক্তিকে আটক করেছে বিজিবি বেনাপোলে কবুতরের খামার থেকে শুটার গান ও গুলি উদ্ধার বোরহানউদ্দিনে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত-৭ লালমনিরহাটে চেয়ারম্যানের উপর হামলা আটক ১ ভোলা জেলার বোরহানউদ্দিন থানায় ০২ বছরের সাজা প্রাপ্ত আসামী গ্রেফতার।
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৭:৪৮ পূর্বাহ্ন
Notice :
ডোমেইন হোস্টিং সহ মাত্র 5 হাজার টাকায় অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানান।আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু, Our Bd It তে আপনাকে স্বাগতম। আপনি কি সাংবাদিক? নিজের একটা অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানাতে চান? তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন।Our Bd It আপনার চাহিদা মোতাবেক অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়ে দিবে। Our Bd It শুধু অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়েই দায়িত্ব শেষ করে ফেলে না, সব সময় আপনার বন্ধুর মত আপনার পাশে থাকবে ইন শা আল্লাহ।আরো বিস্তারিত জানতে Our BD It এর ফেসবুক পেজে মেসেজ দিন।Our BD It এর ফেসবুক পেইজ লিংক https://facebook.com/ourbdit.official

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

সবজি বিক্রেতা থেকে পাথর ব্যবসায়ী হাসান,কোটি টাকা নিয়ে লাপাত্তা 

পঞ্চগড় প্রতিনিধিঃ / ১১৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৩ অক্টোবর, ২০২০

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

  • inbound7070236059835192741পঞ্চগড় প্রতিনিধিঃ

    পঞ্চগড়ের তেঁতুলিয়ার বাংলাবান্ধা স্থলবন্দর ও বিভিন্ন এলাকায় ব্যবসায়ীকে কৌশলে ও প্রলোভন দেখিয়ে প্রায় এক কোটি টাকার পাথর বাকি নিয়ে প্রতারণার করার অভিযোগ উঠেছে মোঃ হাসান নামে এক যুবকের বিরুদ্ধে ৷ হাসানের বিরুদ্ধে আদালতে ৩টি মামলা ও বিভিন্ন অভিযোগ করেছে ভুক্তভোগী ব্যবসায়ীরা। 

    জানা গেছে, অভিযুক্ত মোঃ হাসান জেলার তেঁতুলিয়া উপজেলাধীন ভজনপুর ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকার বাসিন্দা এবং হাসান ওই এলাকার শামসুল হকের ছেলে। 


    স্থানীয় সূত্রে জানা গেছে,হাসান নামে ওই যুবক পূর্বে স্থানীয় বাজারে তার বাবার সাথে ছোট্র একটি সবজির দোকান করলেও পরবর্তীতে সে আঁখি এন্ড অপু টেড্রার্স নামে একটি ব্যাবসায়ী প্রতিষ্ঠানে ম্যানেজার হিসাবে কাজ করে। পরে কিছুদিন পর তার কাজের বিভিন্ন ত্রুটি ও অনিয়ম করার অপরাধে গত ২০১৭ সালে তাকে ওই প্রতিষ্ঠানের মালিক তাকে চাকুরী থেকে অব্যাহতি দেয়। 


    এদিকে কয়েক দিন যেতেই না যেতে সে  হয়ে উঠে পাথর ব্যবসায়ী। শুরু করে ব্যবসার নামে প্রতারণা ৷ প্রথম দিকে ওই যুবক কৌশলে সাধারণ ব্যবসায়ীদের কাছ থেকে নগদ মূল্যে পাথর ক্রয় করে দেশের বিভিন্ন জেলায় রপ্তানী করলেও পর্রবতীতে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে লক্ষ লক্ষ টাকার মূল্যে পাথর বাকিতে ক্রয় করে  এবং সেই পাথরের টাকা পরিশোধ করতে টালবাহানা শুরু করে হাসান ৷ শুধু তাই নয় তিনি বিভিন্ন ব্যাংকের তার নিজের একাউন্টের স্বাক্ষরিত চেকের পাতায় বিভিন্ন অংকের টাকা উল্লেখ করে পরে সেই চেক ব্যবাসায়ীদের কাছে জামানত হিসেবে হস্তান্তর করে লক্ষ লক্ষ টাকার পাথর ক্রয় করে কিন্তু তার ব্যাংক একাউন্টসমূহে নেই কোন টাকা।


     তাছাড়া হাসান নামে ওই যুবক কোন কোন ব্যবসায়ীর কাছে পাথর ক্রয় করে পরে টাকা পরিশোধ করতে চাইলে ব্যবসায়ীরা তাদের পাওনা টাকার জন্য গেলে হাসান বিভিন্ন সমস্যা ও মিথ্যা আশ্বাস দেয় এবং তার সাথে দেখা করতে চাইলে সে দেখা করতে অস্বীকৃতি জানায় । এমনকি তার সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাচ্ছে না ভুক্তভোগী ব্যবসায়ীরা। কারন তিনি কয়েক দিন যেতে না যেতেই আবার ফোন নাম্বার পরিবর্তন করে আর এভাবেই পাওনা টাকার জন্য গত দুই থেকে আড়াই বছর ধরে উত্তোলনের জন্য হাসানে কাছে দৌড়াচ্ছে প্রায় দু ডর্জন ব্যবসায়ী। ফলে ভুক্তভোগী এ ব্যবসায়ীরা হাসানের প্রতারণার ফাদে পড়ে দিশেহারা হয়েছে পড়েছে । 

    এদিকে প্রতারক হাসানের বিরুদ্ধে মোফাজ্জল হোসেন ও সোলেমান পাশা,তফিজুল ইসলাম নামে তিন ব্যবসায়ী গত ২০১৮ সালের দিকে পৃথক ভাবে তিনটি মামলা দায়ের করে। মামলার এজাহার সূত্রে জানা যায়,গত দুবছর  পূর্বে হাসান মোটা অংকের টাকায় পাথর ক্রয় করলে টাকা পরিশোধ না করে বিভিন্ন অজুহাত দেখায় এমনকি ব্যবসায়ীদের পাওনা টাকার চেক প্রদান করলেও তার ব্যাংক একাউন্টে কোন টাকা নেই। তাছাড়া মামলার পূর্বে পাওনা টাকা উত্তোলনের জন্য হাসানকে আদালতের মাধ্যমে নিগ্যাল নোটিশ করলেও আদালতকে অবমাননা করে নোটিশের কোন জবাব বা পাওনা টাকা পরিশোধ করতেও স্বীকার হয়নি। এভাবে একাধিক ব্যবসায়ীর লক্ষ লক্ষ টাকার পাথর নিয়ে এখন সেই পাথরের টাকা পরিশোধ করতে হাসান শুরু করেছে টালবাহানা।       


    এবিষয়ে কথা হয় বাংলাবান্ধা এলাকার পাথর ব্যাবসায়ী মনিরুল ইসলামের সাথে তিনি,জানান হাসান নামে ওই প্রতারক আমার কাছে গত দুবছর আগে পাথর বাকি নিয়ে টাকা দিচ্ছে না। টাকার জন্য যোগাযোগ করা হলে হাসান দেখাও করে না ফোনও ধরছে না৷ শুধু আমি নই আমার মতো ২০ থেকে ২২ জন ব্যবসায়ীরা কাছে লক্ষ লক্ষ টাকা পাথর বাকি নিয়ে তাদের পথে বসিয়েছে হাসান নামে ওই প্রতারক। 

    মোফাজ্জল হোসেন নামে আরেক ভুক্তভোগী ব্যবসায়ী জানান,হাসান আমার কাছে সাত লক্ষ বিশ হাজার টাকার পাথর  বাকি নিয়ে টাকা দিচ্ছে না। গত দুই বছর ধরে সে আমার পাওনা টাকা না দিয়ে দিনের পর দিন ঘুরাচ্ছে।  সে আমাকে তার তার ইসলামী ব্যাংকের একটি চেক দিলে সে চেকের টাকা উত্তোলনের জন্য ব্যাংকে গেলে তার একাউন্টেে কোন টাকা নেই বলে  ইসলামী ব্যাংক নিশ্চিত করে । পরে আমি আমার পাওনা টাকা না পাওয়ায় আদালতের গিয়ে মামলা করতে বাধ্য হয়েছি, মামলটি চলমান রয়েছে।

    একই কথা জানান,হাসানের প্রতারণার ফাদে পড়া সোলেমান পাশা নামে আরেক ব্যবসায়ী। তিনি বরিশাল থেকে এসে বাংলাবান্ধায় এসে ব্যবসা শুরু করেন। ব্যবসা শুরুর প্রথম দিকে তার ব্যবসা ভালোই চলছিল। এসময় হাসানের সাথে ব্যবসায়ীক সম্পর্ক গড়ে ওঠলে হাসান সুযোগের সৎ ব্যবহার করে ১৫ লক্ষ টাকার পাথর বাকি নিয়ে তাকেও ধরিয়ে দেয় ব্যাংকের চেকের পাতা।তিনিও তার পাওনা টাকা না পেয়ে বাধ্য হয়ে আদালতে যেতে বাধ্য হয়। এবিষয়ে সোলেমান পাশার সাথে কথা বললে তিনি জানান,আমার কাছে হাসান পাথর বাকি নিয়ে আমার পাওনা টাকা ২বছর ধরে আটকে রেখেছে। আমি এখন পথে বসেছি, বন্ধ হয়ে গেছে আমার ব্যবসা। আমি আদালতে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছি আগামী ৪ অক্টোবর আদালত রায়ের দিন ধার্য করেছেন,আমি আদালতের কাছে আশাবাদী আমার পাওনা টাকা উত্তোলন ও হাসানের উপযুক্ত বিচার করবেন আদালত।     

    তবে এদিকে হাসানের বিরুদ্ধে অভিযোগ ও মামলার বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মোঃ হাসান তার বিরুদ্ধে করা অভিযোগ অস্বীকার করে জানান, আমার কাছে কেউ টাকা পাবে না। আমার বিরুদ্ধে স্বরযন্ত্র করে মামলা দায়ের করা হয়েছে। এসময় তিনি ক্যামেরা দেখে দ্রুত পালিয়ে বাড়ির ভিতরে চলে যায় ৷       

    এবিষয়ে পঞ্চগড় দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর( পিপি) এ্যাডভোকেট আমিনুল ইসলাম জানান, হাসান নামে ওই যুবকের বিরুদ্ধে ৩টি মামলা আদালতে চলমান রয়েছে। তবে একটি মামলার রায় আগামী ৪ অক্টোবর রায়ের দিন ধার্য করেছে আদালত ৷     

         



     

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।