শিরোনামঃ
প্রধানমন্ত্রী প্রদত্ত সেমিপাকা বসতঘর, শিক্ষার্থীদের উপবৃত্তি ও বাইসাইকেল বিতরন যশোরের নাভারণে ভেজাল শিশু খাদ্যসহ কারখানা মালিক আটক ভোলা ফাতেমা খানম কলেজের ছাত্র সবুজের অপারেশনের দায়িত্ব নিলেন-এমপি মুকুল। ২০ শে অক্টোবর সারা দিন মোরগ মার্কায় ভোট চেয়েছেন ৪নং ওয়ার্ডের-হুমায়ূন কবির। শার্শায় ৫ দফা দাবিতে ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টটেটিভ এ্যাসোসিয়েশনের মানববন্ধন রাজশাহীর বাঘায় ‘বাঘা ব্লাড ব্যাংকের ‘ মাস্ক বিতরন। বগুড়ার আদমদীঘিতে ২ টি হোটেলে ভ্রাম্যমান আদালতের অভিযান! কচুয়া সরকারী শহীদ শেখ আবু নাসের মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষের মতবিনিময় সভা অনুষ্ঠিত দলীয় মনোনয়ন নিয়ে এবারো আশাবাদী মেয়র শাহনেওয়াজ বরিশালের বানারীপাড়ায় গরুর ফার্মে পরিকল্পিত চুরি।। বিদেশী জাতের ৬ টি গাভী চুরি।।
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:৩৬ পূর্বাহ্ন
Notice :
ডোমেইন হোস্টিং সহ মাত্র 5 হাজার টাকায় অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানান।আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু, Our Bd It তে আপনাকে স্বাগতম। আপনি কি সাংবাদিক? নিজের একটা অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানাতে চান? তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন।Our Bd It আপনার চাহিদা মোতাবেক অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়ে দিবে। Our Bd It শুধু অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়েই দায়িত্ব শেষ করে ফেলে না, সব সময় আপনার বন্ধুর মত আপনার পাশে থাকবে ইন শা আল্লাহ।আরো বিস্তারিত জানতে Our BD It এর ফেসবুক পেজে মেসেজ দিন।Our BD It এর ফেসবুক পেইজ লিংক https://facebook.com/ourbdit.official

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

সময় বাড়িয়েও কাংখিত ধান চাল সংগ্রহে ব্যর্থ খাদ্য অধিদপ্তর

রিপোটারের নাম / ৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
inbound3894321796804143798

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

inbound3894321796804143798

Editor Reportঃঃ
বগুড়ার নন্দীগ্রামে ১৫ দিন সময় বৃদ্ধি করেও চলতি ইরি-বোরো মৌসুমে ধান-চাল সংগ্রহ অভিযান সফল হয়নি। খাদ্য বিভাগ এ ব্যর্থতার জন্য চুক্তিভুক্ত মিলারদের দায়ী করছে। আর মিলাররা বলছে, বাজারদর বেশি হওয়ায় এটা হয়েছে।
উপজেলা খাদ্য বিভাগ সূত্র জানায়, চলতি ইরি-বোরো মৌসুমে ২৬ টাকা কেজি দরে ২ হাজার ৫৮৮ মেট্রিক টন ধান এবং ৩৬ টাকা কেজি দরে ৩ হাজার মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা ধার্য হয়। নন্দীগ্রাম উপজেলায় ২৭ জন অটো ও হাসকিং চালকল মালিক খাদ্য বিভাগের সাথে চুক্তিবদ্ধ হয়। গত ৩১ আগস্ট ধান-চাল সংগ্রহের শেষ দিন ছিল।
সংগ্রহ সন্তোষজনক না হওয়ায় খাদ্য বিভাগ ১ সেপ্টেম্বর সময় ১৫ দিন বৃদ্ধি করে। সংগ্রহ অভিযানের শেষ দিন ১৫ সেপ্টেম্বর পর্যন্ত লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব হয়নি। এ সময় পর্যন্ত চাল সংগ্রহ হয়েছে ১৭০০ টন। আর ধান সংগ্রহ হয়েছে ২২০০ টন।খাদ্য বিভাগের নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, সরকারিভাবে প্রতিকেজি চালের দাম ৩৬ টাকা নির্ধারণ করা হলেও বাজারদর ছিল ৪০-৪২ টাকা। আবার ধান প্রতিকেজি ২৬ টাকা (চিটামুক্ত ও আর্দ্রতা ১৪%)। কিন্তু কৃষকদের এ মান নিয়ন্ত্রণ করতে গেলে প্রতিকেজি ধানের দাম পড়বে ২৮-২৯ টাকা। তাই তারা কষ্টার্জিত ধান-চাল অতিরিক্ত দরে হাট-বাজারে বিক্রি করেছেন। মিলাররা কৃষকদের কাছ থেকে চাল-ধান কিনতে না পেরে খাদ্য বিভাগে সরবরাহ দিতে পারেনি। ফলে খাদ্য বিভাগ তাদের কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রা অর্জন করতে পারেনি।
নন্দীগ্রাম উপজেলা চাল মালিক সমিতির সাধারণ সম্পাদক বেলাল হোসেন জানান, খাদ্য বিভাগে চাল দেওয়ার জন্যই মিলাররা চুক্তিবদ্ধ হয়েছিলেন। তবে সরকারি মূল্যের চেয়ে বাজারে ধান-চালের দাম অনেক বেশি ছিল। এ কারণে খাদ্য বিভাগের সঙ্গে চুক্তি পূরণ করা সম্ভব হয়নি।
নন্দীগ্রাম উপজেলা খাদ্য পরিদর্শক আশরাফুল আরেফিন বলেন, ১৫ দিন সময় বৃদ্ধি করেও চলতি ইরি-বোরোর ধান-চাল সংগ্রহ অভিযান সফল হয়নি। তবে চুক্তি করেও মিলাররা চাল না দেয়ায় তাদের বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।