শিরোনামঃ
স্বরূপকাঠিতে কমিউনিটি পুলিশিং-ডে উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা।। কালীগঙ্গা নদীতে ফেরী সার্ভিস অনুমোদন হওয়ায় স্বরূপকাঠির গুয়ারোখায় দোয়া মাহফিল।। মুজিববর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র”এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলায় কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপন। বরিশালের বাবুগঞ্জে মা ইলিশ নিধনের অপরাধে ৮ জনকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।। ৯৯৯ তে কল বরিশালে চিকিৎসার মেমো চাওয়ায় রোগীর স্বজনকে মারলো সাউথ বেঙ্গল ক্লিনিক মালিক। অসুস্থ অবস্থায় জনগনের টানে মেডিকেল থেকে ফিরলেন ইউপি চেয়ারম্যান! বরিশালের বানারীপাড়ায় শতভাগ মাস্ক পড়া নিশ্চিত ও জনসচেতনতা বৃদ্ধি করতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরন করেন জিয়াউল হক মিন্টু।। ভোলার বোরহানউদ্দিনে মহানবী মুহাম্মদ (সা:) কে নিয়ে ফ্রান্সে ব্যাঙ্গচিত্র প্রদর্শণ করার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত নাটোরে মহানবী (সাঃ)-কে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত ঘুষ নেওয়ার অপরাধে ঈশ্বরগঞ্জ থানার ওসি প্রত্যাহার এবং কনস্টেবল সাময়িক বরখাস্ত
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৩০ অপরাহ্ন
Notice :
ডোমেইন হোস্টিং সহ মাত্র 5 হাজার টাকায় অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানান।আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু, Our Bd It তে আপনাকে স্বাগতম। আপনি কি সাংবাদিক? নিজের একটা অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানাতে চান? তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন।Our Bd It আপনার চাহিদা মোতাবেক অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়ে দিবে। Our Bd It শুধু অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়েই দায়িত্ব শেষ করে ফেলে না, সব সময় আপনার বন্ধুর মত আপনার পাশে থাকবে ইন শা আল্লাহ।আরো বিস্তারিত জানতে Our BD It এর ফেসবুক পেজে মেসেজ দিন।Our BD It এর ফেসবুক পেইজ লিংক https://facebook.com/ourbdit.official

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

ঝিনাইদহ শৈলকূপা প্রতিনিধিঃ এস এম সোহান / ১০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
received 362786601758113

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

ঝিনাইদহে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা

ঝিনাইদহ প্রতিনিধি:
এস এম সোহান

শিক্ষক সংকটে নেতৃত্ব, নতুন করে ভবিষ্যতের ভাবনা” এই প্রতিপাদ্য কে সামনে রেখে যথাযোগ্য মর্যাদায় ঝিনাইদহে পালিত হলো বিশ্ব শিক্ষক দিবস। সোমবার সকাল ১১ টায় জেলা স্কাউট ভবনে বাংলাদেশ শিক্ষক সমিতি ঝিনাইদহ জেলা শাখার উদ্যোগে এ দিবসটি পালন করা হয়। ঝিনাইদহ জেলা শাখার সভাপতি মুহঃ আব্দুল মমিনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মোঃ মহিউদ্দিন। এছাড়া আরও বক্তব্য রাখেন সহ-সভাপতি খলিলুর রহমান, যুগ্ম সম্পাদক আলী কদর, আলমগীর হোসেন, প্রকাশনা সম্পাদক কৃপা সিন্ধু বিশ্বাস, শিক্ষক নেতা শাহানাজ পারভীন, আলী আকবর, প্রদীপ কুমার বিশ্বাস, আব্দূল গনি শেখ, সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক রেজাউল করিম, সদরের সহ-সভাপতি মিজানুর রহমান প্রমুখ।
সভায় প্রধান অতিথি বলেন সারা বিশ্বে আজ ১০০ টি দেশে শিক্ষক দিবস পালিত হচ্ছে কিন্ত দুঃখের বিষয় আমাদের দেশে সরকারী ভাবে এই দিবসটি পালিত হয় না। নানা সমস্যা থাকা সত্ত্বেও জ্ঞান বিতরণের মহান পেশায় নিজেদের সম্পৃক্ত রেখেছেন এই শিক্ষক সমাজ। শিক্ষকদের মধ্যে রয়েছে বেতন বৈষম্য, যোগ্যতা অনুযায়ী বেতন কাঠামো নেই, সে কারনে মেধাবীরা শিক্ষকতা পেশায় আসতে চায় না।
বক্তারা আরও বলেন আমাদের প্রতিবেশী দেশ ভারতে শিক্ষকদের উচ্চতর বেতন প্রদান করা হয়। কিন্ত আমাদের বাস্তবতা ভিন্ন দেশের ৯৭% বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক আজ অবহেলিত। শিক্ষা খাতে বাজেট অপর্যাপ্ত, বৈষম্য নিরসন করে শিক্ষকতা পেশাকে আকর্ষণীয় করে তুলতে হবে। যাতে মেধাবিরা শিক্ষকতা পেশায় আসতে স্বাচ্ছন্দবোধ করেন। স্বাধীনতা পরবর্তী ভঙ্গুর অর্থনৈতিক অবস্থার মধ্যেও জাতির জনক বন্ধবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক শিক্ষা জাতীয় করন করেন। বঙ্গবন্ধুর ইচ্ছা ছিল পরবর্তীতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা জাতীয় করন করা। দুঃখের বিষয় বঙ্গবন্ধুর অকাল মৃত্যুতে জাতির ভাগ্যাকাশে কালো মেঘ নেমে আসে । আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন চাই, চাই শিক্ষা ব্যবস্থা জাতীয় করণ।

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।