শিরোনামঃ
বোরহানউদ্দিনে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত-৭ লালমনিরহাটে চেয়ারম্যানের উপর হামলা আটক ১ ভোলা জেলার বোরহানউদ্দিন থানায় ০২ বছরের সাজা প্রাপ্ত আসামী গ্রেফতার। বোরহানউদ্দিনে পলিটেকনিক শিক্ষার্থীদের ৮ দফা দাবীতে মানববন্ধন। হাতীবান্ধায় বসতবাড়ি ভাংচুরের অভিযোগ পাটগ্রামে সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ির মৃত্যু নাটোরে জাতীয়তাবাদী যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মাগুরায় সুদের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে এক পাষণ্ড স্বামী তার স্ত্রীকে ঋণদাতার হাতে তুলে দিয়েছেন বলে অভিযোগ নবীগঞ্জে নিখোঁজের চার দিন পর আবেদ উল্লাহ সেজুর লাশ উদ্ধার প্যারিসের সাথে সম্পর্ক ছিন্নের দাবিতে ঢাকায় বিক্ষোভ
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:০৯ অপরাহ্ন
Notice :
ডোমেইন হোস্টিং সহ মাত্র 5 হাজার টাকায় অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানান।আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু, Our Bd It তে আপনাকে স্বাগতম। আপনি কি সাংবাদিক? নিজের একটা অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানাতে চান? তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন।Our Bd It আপনার চাহিদা মোতাবেক অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়ে দিবে। Our Bd It শুধু অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়েই দায়িত্ব শেষ করে ফেলে না, সব সময় আপনার বন্ধুর মত আপনার পাশে থাকবে ইন শা আল্লাহ।আরো বিস্তারিত জানতে Our BD It এর ফেসবুক পেজে মেসেজ দিন।Our BD It এর ফেসবুক পেইজ লিংক https://facebook.com/ourbdit.official

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

“জাককানইবি’তে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ‘ডীন’ পদে অধ্যাপক জান্নাতুল ফেরদৌসের দায়িত্ব স্বগিত ।”

মোঃ আরাফাত রহমান / ৬৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
inbound1247268546722973269

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

 

জাককানইবি প্রতিনিধি:
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক জান্নাতুল ফেরদৌস এর দায়িত্ব স্থগিত করা হয়েছে। নির্ভরযোগ্য সূত্রে জানা যায় গত 03/10/2020 তারিখের ৭১তম সিন্ডিকেট এই সিদ্ধান্ত গ্রহণ করে।

উল্লেখ্য যে জনাব জান্নাতুল ফেরদৌস 19/08/2020 তারিখে উক্ত অনুষদের ডিন হিসেবে দায়িত্ব গ্রহণ করেন যা বিশ্ববিদ্যালয়ের আইনের পরিপন্থী। তিনি তিন ধাপে জ্যেষ্ঠতা লঙ্ঘন করে অনুষদটির প্রথম ডিন হওয়ার গৌরব অর্জন করেন। এ বিষয়ে আরো লক্ষণীয় যে ইতিপূর্বে বিভাগীয় প্লানিং কমিটির সুপারিশ তোয়াক্কা না করেই অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। তার পদোন্নতি লাভে এবং জ্যেষ্ঠতা নির্ধারণের অনিয়ম রয়েছে পূর্ববর্তী সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভের ক্ষেত্রেও।

স্বামী- স্ত্রী একই বিভাগের শিক্ষক হওয়ায় বিভাগীয় সিদ্ধান্ত সমূহ তারা নিজেরাই গ্রহণ করেন এবং তাদের যৌথ ক্ষমতা দ্বারা প্রশাসন কে প্রভাবিত করে প্রতিষ্ঠান টির সকল গুরুত্বপূর্ণ পদ তারাই নিয়ন্ত্রণ করেন বলে অনেকেই মন্তব্য করেছেন। বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পদোন্নতি ও বিভিন্ন পদবি অর্জনের ক্ষেত্রে গবেষণা ও অভিজ্ঞতা সংক্রান্ত যে সকল বিধি বাধকতা রয়েছে তার কোনটাই এই শিক্ষক দম্পতির ক্ষেত্রে অনুসরণ করা হয় না, এমনটাই মনে করেন বিশ্ববিদ্যালয় পরিবারের প্রায় সকল সদস্য।

প্রশাসনের উপর জান্নাতুল-সুজন দম্পতির বিশেষ প্রভাব অথবা প্রশাসনের বিশেষ দুর্বলতা রয়েছে যা বিশ্ববিদ্যালয় পরিবেশের জন্য ক্ষতিকর। এ বিষয়ে উল্লেখ্য যে, বিগত দুই বছর বা তার অধিক সময় পূর্বে অনুষদটিতে অধ্যাপক পদোন্নতি প্রাপ্ত একাধিক শিক্ষক থাকা স্বত্ত্বেও ডিন পদটি ভাইস চ্যানেসলর নিজের কাছেই সংরক্ষিত রাখেন। এটি কেবল ক্ষমতার কুক্ষিগত করনের হীনতাকেই নির্দেশ করে না বরং ক্ষমতার চরম অপব্যবহার বটে।

ডিন সহ বিশ্ববিদ্যালয়ের নীতিনির্ধারণী পদ সমূহ যোগ্যতা ও জৈষ্ঠতা অনুসারে পদায়ন না করে কেবল মাত্র অন্ধ আস্থাভাজন ব্যক্তিবর্গের মাঝে বিতরন করার আড়ালে প্রশাসন এর হীন উদ্দেশ্য ইঙ্গিত করে।

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।