• রাজনীতি

    কচুয়ায় আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত-News71

      প্রতিনিধি ২৩ জুন ২০২১ , ১১:৪১:১১ প্রিন্ট সংস্করণ

    সূর্য্য চক্রবর্তী, বাগেরহাট জেলা প্রতিনিধি :
    মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দেশের বৃহত্তম ও প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।
    ২৩ জুন ১৯৪৯ সালের এই দিনে পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়।

    আপনি কি সাংবাদিক? বাজেটের মাঝে প্রফেশনাল অনলাইন নিউজ পোর্টাল বানাতে চাচ্ছেন? তাহলে Coder Boss হতে পারে আপনার গর্বিত সহযোগী। বাজেটের মাঝেই প্রফেশনাল অনলাইন নিউজ পোর্টাল বানাতে যোগাযোগ করুন Coder Boss এর সাথে।   Coder Boss এর ফেসবুক পেইজ লিংকঃ https://facebook.com/CoderBossBD

    ১৯৪৭ সালে ব্রিটিশ শাসনের অবসান এবং ভ্রান্ত দ্বি-জাতি তত্ত্বের ভিত্তিতে পাকিস্তান প্রতিষ্ঠা সহ অতঃপর বাঙালি জাতির উপর পশ্চিম পাকিস্তানি শাসকগোষ্ঠীর অত্যাচার, নির্যাতন, চরম অবেহলা ও দুঃশাসনে নিষ্পেষিত বাংলার জনগণের মুক্তি ও অধিকার প্রতিষ্ঠায় প্রতিষ্ঠিত হয় আওয়ামী লীগ।

    বাংলাদেশ আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কচুয়া উপজেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়েছে।

    কচুয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,কচুয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্প স্তবক অর্পণ, আলোচনাসভা ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।
    কচুয়া উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মোঃসাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করে বাগেরহাট জেলা আওয়ামীলীগের সাধারন সম্পদক বীর মুক্তি যোদ্ধা এ্যাড:হেমায়েত উদ্দিন ভুঁইয়া।
    অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন বাগেরহাট জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফরিদা আক্তার বানু (লুসী),জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পদক মীর ফজলে সাইদ ডাবলু, নকীব নজিবুল হক নজু,
    সিকদার আবুবক্কর সিদ্দিকের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তৃতা করে কচুয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক সিকদার কামরুল হাসান কচি।
    উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও জেলা যুবলীগের সদস্য মীর জায়েসী আশরাফী জেমস,বাগেরহাট জেলা পরিষদের সদস্য ও উপজেলা যুবলীগের আহবায়ক সেখ মনিরুজ্জামান ঝুমুর,যুগ্ম আহবায়ক সুজন দিদার, উপজেলা ছাত্রলীগের অহবায়ক হাজরা ইসতিয়াক হোসেন বাহাদুর, যুগ্ম আহবায়ক সজিব দিদার, কাজী মাজেদুল হক নোমান,মাছুম গাজী, কচুয়া উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি শেখ সুমন,সাধারন সম্পাদক কাজী সহিদুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিকদার হাবিবুর রহমান,বাধাঁল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কোতয়াল ইলিয়াস আহম্মেদ,কচুয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সেখ ফারুখ হোসেন, সাধারন সম্পাদক ফকির মোবাইদুল ইসলাম লিটন। তাঁতীলীগের আহবায়ক সেখ সিরাজুল ইসলাম, যুব মহিলালীগের সভাপতি তানিয়া আক্তার,সাধারন সম্পাদক আফসানা আক্তার মিমি, মৎস্যজীবিলীগের সভাপতি মো: রিপন শিকদার।

    এছারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ,মঘিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাড: পঙ্কজ কান্তি অধিকারি,গজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেখ নাসির উদ্দিন,সহ উপস্থিত ছিল কচুয়া উপজেলার সকল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাাদক বৃন্দ।

    আরও খবর

    Sponsered content