English

আজ ২৭শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৬:৩৭

বার : মঙ্গলবার

ঋতু : বর্ষাকাল

105988019 192425465513108 4222744380411687909 n 1

ডোমেইন হোস্টিং সহ মাত্র ২ হাজার টাকায় এই রকম অনলাইন নিউজ পোর্টাল বানাতে চাইলে নিচের ছবিতে ক্লিক করুন।

our bd it

এক জন রাজনৈতিক নেতা

মোহাম্মদ ইউসুফ আলী হাওলাদার এক জন ত্যাগী রাজনীতিবিদ।তার রয়েছে 38 বছরের রাজনৈতিক অভিজ্ঞতা।1982 সাল থেকে আজ পযর্ন্ত গুরুত্ব পূর্ণ দ্বায়ীত্ব পালন করে আসছে।

1982 সালে মঠবাড়িয়া কে এম লতিফ ইন্টটিউশনে জাতীয় নেতা মহিউদ্দিন আহমেদ এর হাতে রাজনৈতিক দিক্ষা ও স্কুল ছাত্র লীগের সাধারণ সম্পাদক নির্বচিত হন।এর পরে আমতলী কলেজে ভর্তি হয়ে মরহুম নিজাম উদ্দিন আহমদ এর স্নেহধন্য ইউসুফ আমতলী কলেজ ছাত্র লীগের সাধারণ সম্পাদক হন।

90 সালে যখন সাড়া বাংলায় ছাত্র আন্দোলন শুরু হয় এবং সাড়া দেখা সকল ছাত্র সংগঠন এক হয়ে ছাত্র ঐক্য গড়ে তোলে তখন নির্বাচনের মাধ্যমে তিনি ছাত্র ঐক্য পরিষদের সদস্য সচিব নির্বচিত হয়ে এরশাদ এর পতন ঘটায়।

দেশে গনতন্ত্র ফিরে আসে।পরে আমতলী উপজেলা ছাত্র লীগের সন্মেলন হলে একক সমার্থন থাকলে ও তালতলী বাড়ি এই অযুহাতে সাধারণ সম্পাদক না করে তাকে প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক করেন।

এক বছর পরে নির্বচিত সম্পাদক দ্বায়ীত্ব সঠিক ভাবে পালন না করায় ইউসুফ হাওলাদার কে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়।এবং আমতলী উপজেলা শেষ সন্মেলন এ তিনি ই দ্বায়ীত্ব নিয়ে সন্মেলন করে নতুন কমিটির হাতে দ্বায়ীত্বটা বুঝিয়ে দেন।

91 দিকে তালতলীর রাজনীতি শুরু করেন।তখন তালতলীর আওয়ামী লীগ কর্মসূচি সংম্পকে কিছু ই যানতেন না।তালতলী এসে বিশাল ছাত্র সংগঠন গড়ে তোলেন ইউসুফ।প্রথম সন্মেলন এ সাধারণ সম্পাদক ও পরের সন্মেলন এ সভাপতি নির্বচিত হন।ছাএলীগ ছেড়ে যুবলীগ এর সদ্স্য সচিব হন।

এর ই মধ্যে তালতলী থানা আওয়ামী লীগের সন্মেলন হলে সেই কমিটির দপ্তর সম্পাদক করা হয়।এর পরের সন্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী হলে ও অরাজনৈতিক নেতা দের কাছে ক্ষমতা চলে যায়।

এবং তাকে প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়।দেশে যখন জঙ্গিদের কবলে পরে তখন শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী উপজেলা সন্ত্রাস ও জঙ্গি বিরোধী কমিটি করা হয়।সে কমিটি তে ইউসুফ হাওলাদার কে সাধারণ সম্পাদক করা হয়।রাজধানীর বাহিরে ও ভিবিন্ন সামাজিক শিক্ষা প্রতিস্ঠান গড়ে তোলেন।

এর মধ্যে ধীরেন্দ্র দেব নাথ শম্ভু নিন্ম মাধ্যমিক বিদ্যালয়।বড় বাড়ি হাফিজ মাদ্রাসা।তালুকদার পাড়া মাধ্যমিক বিদ্যালয় কে এমপিও ভুক্ত করা ও দৃগ দিন ঐ প্রতিস্ঠানের সভাপতি ও হরিন খোলা মাদ্রাসার সভাপতি।এ ছাড়া ঢাকাস্থ বরগুনা জেলা সমিতির সংগঠনিক সম্পাদক।

পটুয়াখালী বরগুনা উন্নয়ন ফোরামের সাংগঠনিক সম্পাদক এর দ্বায়ীত্ব পালন সহ অনেক সামাজিক কর্মকাণ্ডে সাথে যুক্ত রয়েছে।করোনা মহামারি তে গবির অসহায় মানুষের মাঝে নগত অর্থ বিতরণ করেন।এলাকার জনগন আগামীতে কোন দ্বায়ীত্ব শীল পদে দেখতে চায়।

ডোমেইন হোস্টিং সহ মাত্র ২ হাজার টাকায় এই রকম অনলাইন নিউজ পোর্টাল বানাতে চাইলে নিচের ছবিতে ক্লিক করুন।

our bd it

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর

ডোমেইন হোস্টিং সহ মাত্র ২ হাজার টাকায় এই রকম অনলাইন নিউজ পোর্টাল বানাতে চাইলে নিচের ছবিতে ক্লিক করুন।

our bd it

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

আমাদের ফেসবুক পেইজ