শিরোনামঃ
নাসিরনগরে ধরমন্ডলে চলছে পশুর চিকিৎসা। বোরহানউদ্দিনে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত মাধবপুরে দুই হাসপাতালে ভ্রাম্যমাণ অভিযানে কারাদন্ড ও জরিমানা পূণ্যস্নানের মধ্য দিয়ে শেষ হলো দুবলার চরের রাস পূজা আলোর দিশা বাংলাদেশ ইবি শাখা’র পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ব্রাম্মণবাড়ীয়া নাসিরনগরে গরিব বলে অবহেলা ও যৌতুকের জন্য নারী নির্যাতন । বাণিজ্য সহজীকরনে বেনাপোল বন্দরে যৌথ এন্ট্রি শাখার উদ্বোধন জাফলং পাথর কোয়ারি সচল করার দাবিতে বিশাল সমাবেশ। মাধবপুরে মানসিক ভারসাম্যহীন রোগীর পাশে প্রবাসী সংগঠন। মাধবপুরের নোয়াপাড়ায় নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষন বিরোধী আলোচনা সভা।
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৭:৪৫ পূর্বাহ্ন
Notice :
ডোমেইন হোস্টিং সহ মাত্র 5 হাজার টাকায় অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানান। আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু, Our Bd It তে আপনাকে স্বাগতম। আপনি কি সাংবাদিক? নিজের একটা অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানাতে চান? তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন। Our Bd It আপনার চাহিদা মোতাবেক অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়ে দিবে। Our Bd It শুধু অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়েই দায়িত্ব শেষ করে ফেলে না, সব সময় আপনার বন্ধুর মত আপনার পাশে থাকবে ইন শা আল্লাহ। আরো বিস্তারিত জানতে Our BD It এর ফেসবুক পেজে মেসেজ দিন। Our BD It এর ফেসবুক পেইজ লিংক https://facebook.com/ourbdit.official

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

জেলা প্রশাসনের সাথে বৈঠক;মেস ভাড়ার ৪০% মওকুফ পাবেন নোবিপ্রবি শিক্ষার্থীরা

রিয়াদুল ইসলাম,নোবিপ্রবি প্রতিনিধি / ২৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
inbound9167775606373266753

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) শিক্ষার্থীদের মেস ভাড়ার দাবি নিয়ে বিভিন্ন সময় বৈঠকের পর আজ চূড়ান্ত সিদ্ধান্ত উপনীত হয়েছে নোয়াখালী জেলা প্রশাসন,নোবিপ্রবি প্রশাসন ও নোয়াখালীর মেস ও বাসার মালিকরা।

আজ বুধবার(১৮ই নভেম্বর) নোয়াখালী জেলা প্রশাসনের কার্যালয়ে এই বৈঠিক অনুষ্ঠিত হয়।

এতে আমন্ত্রিত অতিথিবৃন্দের মতামতের মাধ্যমে সিদ্ধান্ত হয় যে,নোবিপ্রবি শিক্ষার্থীদের মার্চ থেকে নভেম্বর মাস পর্যন্ত প্রতি মাসের ভাড়ার ৩০% করে ছাড় দিবে বাড়িওয়ালা/মেসমালিকেরা এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে বাড়িভাড়া/মেসভাড়া বাবদ দেওয়া হবে ১০% ভর্তুকি এতে করে মোট ৪০% ভাড়া মওকুফ পাচ্ছে নোবিপ্রবি শিক্ষার্থীরা।

বিষয়টি নিশ্চিত করে নোবিপ্রবি প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, আমরা জেলা প্রশাসকের সহায়তায় বাড়িওয়ালাদের বৈঠক সম্পন্ন করেছি। বৈঠকে জেলা প্রশাসক বাড়িওয়ালাদের সাথে সমন্বয় শেষে সিদ্ধান্ত নিয়েছেন মার্চ থেকে নভেম্বর মাস পর্যন্ত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নূন্যতম ৩০% ভাড়া মওকুফ করা হবে। আর বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ ফান্ড থেকে ১০% টাকা অনুদান দেওয়া হবে।

নোয়াখালীর জেলাপ্রশাসক ছাড়াও অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, নোবিপ্রবি প্রক্টর ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড.ফিরোজ আহমেদ,ছাত্র উপদেষ্টা ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান আফসানা মৌসুমি,বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের প্রতিনিধি এস জে আরাফাত ও মাইনুদ্দিন পাঠান।

উল্লেখ্য,দেশ ব্যাপি করোনা ভাইরাস ছড়িয়ে পরার আশঙ্কায় গত ১৭ই মার্চ বন্ধ ঘোষণা হয় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।এই মহামারীর প্রকোপে সকল শিক্ষার্থীরা নিজ বাড়িতে অবস্থান করলেও মেস ভাড়া/ বাসা ভাড়া বাবদ দিতে হতো টাকা যা অসহায় দরিদ্র শিক্ষার্থীদের কাছে ছিলো দুর্বিসহ।এ নিয়ে আন্দোলন করে আসছিলো শিক্ষার্থীরা। মানববন্ধন,স্মারক লিপি প্রদান সহ নানান কর্মসূচি পালন করা হয়।

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।