শিরোনামঃ
ভোলার নিখোঁজ দুই ব্যক্তির এখনো সন্ধান মিলেনি, দিশেহারা তাঁর পরিবার ইঁদুরের গর্ত থেকে ধান বের করার কাজে ব্যস্ত শিশুরা বাস চাপায় মা-ছেলে নিহত, আহত ৫ বোরহানউদ্দিন থানার পুলিশের অভিযানে ৯১ পিস ইয়াবাসহ আটক ১ নরসিংদীর শিবপুরে গণপিটুনিতে ডাকাত সন্দেহে নিহত ২, আটক ১ তেরো পেরিয়ে চৌদ্দ বছরে পদার্পন নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির বানারীপাড়ায় যৌতুকের দাবীতে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পিটিয়ে হত্যা। লাশ গুমের চেষ্টা কালে স্বামীসহ আটক ৩ দর্শনা থানা পুলিশের মাদক বিরোধী অভিযানে ২০ বোতল ফেন্সিডিলসহ এককী পরিবারে আটক ৩ জামালপুরে তরুন আলো রক্তদান ফাউন্ডেশন থেকে এক হতদরিদ্রের মাঝে ১০০০০ টাকার ছাগল প্রদান
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৯:০৩ অপরাহ্ন
Notice :
ডোমেইন হোস্টিং সহ মাত্র 5 হাজার টাকায় অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানান।আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু, Our Bd It তে আপনাকে স্বাগতম। আপনি কি সাংবাদিক? নিজের একটা অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানাতে চান? তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন।Our Bd It আপনার চাহিদা মোতাবেক অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়ে দিবে। Our Bd It শুধু অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইট বানিয়েই দায়িত্ব শেষ করে ফেলে না, সব সময় আপনার বন্ধুর মত আপনার পাশে থাকবে ইন শা আল্লাহ।আরো বিস্তারিত জানতে Our BD It এর ফেসবুক পেজে মেসেজ দিন।Our BD It এর ফেসবুক পেইজ লিংক https://facebook.com/ourbdit.official

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

সার পুকুর প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সহযোগিতায় প্রতিবন্ধী দুই ভাইকে বাড়ি করে দিলেন জেলা প্রশাসক

আসাদ হোসেন রিফাত / ৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
Lalmonirhat Hatibandha 19.11.20 News Pic 2

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার উত্তর সির্ন্দুনা গ্রামের পন্ডিতপাড়া এলাকার দৃষ্টি প্রতিবন্ধী দুই ভাই শাহিন মিয়া ও সাজু মিয়া। তিস্তা নদীর ভাঙ্গনে তাদের বসত বাড়ি বিলীন হয়ে গেছে। রাস্তার ধারে ছোট ভাই শাহাজাতের বাড়িতে তাদের বসবাস। ৪ মাস আগে তাদের অধিকার ভিক্তিক প্রশিক্ষন দিতে গিয়ে এ দৃশ্য দেখতে পায় প্রতিবন্ধী গবেষক ও প্রশিক্ষক রুকশাহানারা সুলতানা মুক্তা। পরে প্রতিবন্ধী দুই ভাইকে নিয়ে লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফরের কাছে হাজির হন রুকশাহানারা সুলতানা মুক্তা। দুই ভাইয়ের কাছে বিস্তারিত শুনে বসত বাড়ি নির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতি দেন জেলা প্রশাসক আবু জাফর।
সম্প্রতি ‘জমি আছে ঘর নেই’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ প্রকল্পের মাধ্যমে ওই দুই দৃষ্টি প্রতিবন্ধী ভাইকে বসত বাড়ি নির্মাণ করে দেয়ার উদ্যোগ নেয় হাতীবান্ধা উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার ওই এলাকায় গিয়ে দেখা যায়, বসত বাড়ি নির্মাণের কাজ চলমান। ১০/১৫ দিনের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উপহার বসত বাড়ি পেয়ে বেশ খুশি শাহিন মিয়া ও সাজু মিয়া।
দৃষ্টিপ্রতিবন্ধী শাহিন মিয়া ও সাজু মিয়া বলেন, অনেক দিন মেম্বার চেয়ারম্যানদের বাড়ি বাড়ি গিয়েছি। কিন্তু কেউ একটি ঘর দেয়নি। পরে মুক্তা আপার মাধ্যমে ডিসি স্যার আমাদের ঘর করে দেয়ার আশ্বাস দেয়। ডিসি স্যারের মাধ্যমে আমরা প্রধান মন্ত্রীর এ উপহার পেয়েছি এজন্য আমরা কৃতজ্ঞ। আমাদের এখন আর বাড়ি নিয়ে চিন্তা নেই। আমরা এক ভাই মুদির দোকান, এক ভাই গাভী পালনের প্রশিক্ষন নিয়েছি। আমরা ভিক্ষা নয়, ব্যবসা করে বাঁচতে চাই।
প্রতিবন্ধী প্রশিক্ষক ও গবেষক রুকশাহানারা সুলতানা মুক্তা বলেন, আমার প্রতিষ্ঠিত সার পুকুর প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা জেলা প্রশাসক মহোদয়ের সহযোগিতা নিয়ে জেলার প্রতিবদ্ধীদের পুনঃবাসনে কাজ করছি। শাহিন ও সাজু মুদির দোকান ও গাভী পালনে প্রশিক্ষন নিয়েছেন। স্থানীয় প্রশাসন সহযোগিতা করলে তাদের পুনঃবাসন করা সম্ভব।
লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, দেশে কেউ গৃহহীন থাকবে না বলে সরকার সিদ্ধান্ত নিয়েছেন। দৃষ্টি প্রতিবন্ধী শাহিন ও সাজুকে বসত বাড়ি নির্মাণ করে দেয়া হয়েছে। তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয়ার চেষ্টাও আমরা করবো।

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।

received 1043165052867618

বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন।