• Uncategorized

    উৎসব মুখর পরিবেশে বগুড়া পৌর নির্বাচনে সবচেয়ে বেশি প্রার্থীর অংশগ্রহণ

      প্রতিনিধি ২৭ ফেব্রুয়ারি ২০২১ , ১২:৪৪:৫২ প্রিন্ট সংস্করণ

    উৎসব মুখর পরিবেশে বগুড়া পৌর নির্বাচনে সবচেয়ে বেশি প্রার্থীর অংশগ্রহণ

    আপনি কি সাংবাদিক? বাজেটের মাঝে প্রফেশনাল অনলাইন নিউজ পোর্টাল বানাতে চাচ্ছেন? তাহলে Coder Boss হতে পারে আপনার গর্বিত সহযোগী। বাজেটের মাঝেই প্রফেশনাল অনলাইন নিউজ পোর্টাল বানাতে যোগাযোগ করুন Coder Boss এর সাথে।   Coder Boss এর ফেসবুক পেইজ লিংকঃ https://facebook.com/CoderBossBD

    মিরু হাসান বাপ্পী
    আদমদীঘি (বগুড়া)প্রতিনিধিঃ
    তারিখ ২৭-০২-২০২১খ্রিঃ

    বগুড়া পৌরসভা নির্বাচনে এবার সবচেয়ে বেশি প্রার্থী প্রতিদন্দ্বিতা করলেও কোন সহিংতা ছাড়াই চলছে প্রচার-প্রচারনা। নানা প্রতিশ্রুতি ও ভোটারদের উৎসাহ বাড়াতে প্রার্থীদের দিনরাত ছুটছেন বাড়ি বাড়ি। তবে ভোটের আগে ও পরে পরিবেশ শন্তিপূর্ণ রাখতে বিশেষ ব্যবস্থা নেয়ার কথাও বলছেন প্রসাসনিক কর্মকর্তারা।

    ১৮৭৬ সালে প্রতিষ্ঠিত প্রায় ৭০ বর্গ কিলোমিটার আয়তনের এ পৌরসভা বাংলাদেশে সবচেয়ে বড় হলেও এবারই প্রথম সংখ্যায় বেশি ১৮৪জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন। একটি মেয়র পদে আওয়ামীলীগ, বিএনপি ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত প্রার্থীদের পাশাপাশি একজন সতন্ত্র প্রার্থী লড়ছেন। আর সংরক্ষিত ৭টিসহ কাউন্সিলরের ২৮টি পদে প্রতিদন্দ্বিতা করছেন ১৮০জন। আর এ কারণে প্রতীকের জন্য বিশেষ ব্যবস্থা রাখতে হয়েছে নির্বাচন কর্মকর্তাদের।

    বগুড়া সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো: মাহবুব আলম শাহ্ জানান, “বগুড়ার অন্যান্য পৌরসভার চেয়ে এবারের নির্বাচনে সবচেয়ে বেশি কঠোর নজর ও গুরুত্ব দেয়া হয়েছে। অধিক প্রার্থী ভোটে অংশ নেয়া নির্বাচনের অতিরিক্তি গুরুত্ব দিতে হচ্ছে। তবে ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে নির্বাচন কমিশন থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।” বললেন, মো: মাহবুব আলম শাহ্।

    ১৯ নং ওয়ার্ডের আব্দুর রহমান জানান, “এবারের নির্বাচন অনেক উৎসব মুখর মনে হচ্ছে। এত প্রার্থী নির্বাচনে লড়ছেন তা আগে দেখিনি। তবে প্রত্যেক প্রার্থী তাদের বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছে ভোটারদের কাছে গিয়ে।”

    প্রথমবার ভোটার হওয়ায় এবার ভোট দিবেন অনেক আগ্রহ নিয়ে আর ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে হওয়ায় অনেক বেশি উৎসাহ নিয়ে ভোট কেন্দ্রে যাবেন ১২ নং ওয়ার্ডের তরুন ভোটার মো: আহসান হাবীব। এ ছাড়াও উৎসব মুখর নির্বাচনী পরিবেশে খুশি পৌর এলাকার ভোটারাও।

    বগুড়া পুলিশ সুপার মো: আলী আশরাফ ভূঞা জানান, “১১৩টি কেন্দ্রের মধ্যে ৫৫টি গুরুত্বপূর্ণ হলেও সবগুলো কেন্দ্রে নিরাপত্তা নিশ্চিত করতে ইতোমধ্যে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভোটের আগে ও পরে এবং ভোটের দিন পরিবেশ সুষ্ঠু রাখতে পুলিশসহ প্রশাসনের বিভিন্ন ইউনিট কাজ করবে।” বললেন, মো: আলী আশরাফ ভূঞা।

    আগামী ২৮ ফেব্রুয়ারি ১ লাখ ৪০ হাজান ৯৬৪ জন নারী ভোটারসহ পছন্দের প্রার্থীকে ভোট দেবেন ২ লাখ ৭৫ হাজার ৮৭০ জন। এর আগে ৩ ধাপে ৮টি পৌরসভার ৮৭টি কেন্দ্রে ইভিএম ও ব্যালটে ভোট নেয়া হলেই বগুড়া পৌরসভার সব কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট নেয়া হবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

    আরও খবর

    Sponsered content