• তথ্য প্রযুক্তি

    যশোর জেলায় করোনাভাইরাস আক্রান্তের শনাক্ত সংখ্যা সাড়ে পাঁচ হাজার।

      প্রতিনিধি ১০ এপ্রিল ২০২১ , ১০:২৪:১৩ প্রিন্ট সংস্করণ

    যশোর জেলায় করোনাভাইরাস আক্রান্তের শনাক্ত সংখ্যা সাড়ে পাঁচ হাজার।

     আঃজলিল নিজস্ব প্রতিবেদক : যশোরে আরও ৫৯ জনের কোভিড-১৯ (করোনাভাইরাস) পজিটিভ শনাক্ত হয়েছে। ১০ এপ্রিল ২০২১ সকালে যশোর জেলা প্রশাসনের করোনা প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। এ নিয়ে যশোর জেলায় করোনাভাইরাস আক্রান্তের শনাক্ত সংখ্যা সাড়ে পাঁচ হাজার ছাড়িয়ে গেল। এপর্যন্ত মোট ৩১ হাজার ৫২৮ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৫৩৮ জন। এদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৬৬ জন। নমুনা পরীক্ষা অনুযায়ী আক্রান্ত শনাক্তের হার ১৭ দশমিক ৫৭ ভাগ।

    আপনি কি সাংবাদিক? বাজেটের মাঝে প্রফেশনাল অনলাইন নিউজ পোর্টাল বানাতে চাচ্ছেন? তাহলে Coder Boss হতে পারে আপনার গর্বিত সহযোগী। বাজেটের মাঝেই প্রফেশনাল অনলাইন নিউজ পোর্টাল বানাতে যোগাযোগ করুন Coder Boss এর সাথে।   Coder Boss এর ফেসবুক পেইজ লিংকঃ https://facebook.com/CoderBossBD

    যশোর জেলায় করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ৯ এপ্রিল পর্যন্ত হাসপাতালে ভর্তি আছেন ১৪ জন ও বাড়িতে চিকিৎসা নিচ্ছেন ৫০৬ জন। অর্থাৎ সুস্থ হয়েছেন চার হাজার ৮৯২ জন। আক্রান্ত শনাক্ত অনুযায়ী যশোরে সুস্থতার হার ৮৯ দশমিক ৩০ ভাগ। জেলা প্রষানের করোনাপ্রতিবেদন তথ্য অনুযায়ী কোভিড-১৯ আক্রান্ত শনাক্তের মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে যশোরের ২১৫ জনের নমুনা পরীক্ষা করে ৫৫ জন ও খুলনা মেডিকেল কলেজের ল্যারোরেটরিতে ১৪ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন। গত এদিনে মোট শনাক্তের হার ২৫ দমমিক ৭৬। এদিকে যবিপ্রবি অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ জানান, যবিপ্রবির ল্যাবে মোট ২৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের করোনা পজিটিভ এবং ১৭৭ জনের নেগেটিভ ফলাফল এসেছে। এরমধ্যে যশোর ছাড়াও মাগুরার ১৮ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। যশোরে ৯ এপ্রিল নতুন ৩১ আক্রান্তসহ মোট আক্রান্ত শনাক্ত সংখ্যা ছিল পাঁচ হাজার ৪৭৮ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি আছেন ১৪ জন ও বাড়িতে চিকিৎসা নিচ্ছেন ৫০৬ জন।

    আরও খবর

    Sponsered content